“নির্ভীক হন, অনেক ধেড়ে ইঁদুর ধরা পড়বে” মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

Share This Post

হিউম্যান ভয়েস, ডেস্ক: বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে নবম-দশমের ভুয়ো নিয়োগের মামলা চলেছিল। যেখানে ২৪ ঘন্টার মধ্যে ১৮৩ জন অবৈধ শিক্ষকের তালিকা প্রকাশ করতে নির্দেশ দেওয়া হয় স্কুল সার্ভিস কমিশনকে। আগামী তিন দিনের মধ্যে স্কুল পরিদর্শকদের স্কুল সার্ভিস কমিশনকে জানাতে হবে যে, অবৈধ শিক্ষক কারা? তারা কোন স্কুলে কর্মরত? আরও নানা তথ্য।

প্রসঙ্গত, ঐদিন সেই নির্দেশ দিতে গিয়েই কমিশনের উদ্দেশ্যে ইঙ্গিত পূর্ণ মন্তব্য ছুঁড়ে তার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কমিশনের উদ্দেশ্যে তিনি বলেন, “নির্ভীক হতে হবে, অনেক ধেড়ে ইঁদুর বেরোবে।” এছাড়া ঐদিন বিচারপতি আরও বলেন যে, “সিবিআই আমাকে জানিয়েছে যে সুবিরেশ ভট্টাচার্য মুখ খুলছে না। কিন্তু মুখ খুলতেই হবে। তাকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করা হোক।”

উল্লেখ্য, এর আগে নভেম্বর মাসেও বিচারপতি ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন। তার বক্তব্য ছিল, “নিয়োগ দুর্নীতিতে আসল অপরাধী কারা, সেটা সবাই জানে। আমার জীবদ্দশায় তারা ধরা না পড়লেও, আমি তো নিজে ধরতে যেতে পারবো না। তাই সবাই মিলে চেষ্টা করে এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে।” এরপর হুঁশিয়ারি দিয়ে বিচারপতি জানান, “অকল্পনীয় নির্দেশ দেব। সরকারকে সমস্যায় ফেলছে এরা। কমিশনের অফিসে ভুরি ভুরি দুর্নীতি চালাচ্ছে।”

ছবি- সংগৃহীত

Follow Us On Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *