দীর্ঘ ১২ বছরের অপেক্ষা শেষে চালু হতে চলেছে জোকা- তারাতলা মেট্রোরেল

Share This Post

হিউম্যান ভয়েস ডেস্ক:- কলকাতাবাসীকে ইংরেজি নববর্ষের উপহার !! দীর্ঘ অপেক্ষার প্রহর কাটিয়ে আজ জোকা- তারাতলা মেট্রোরেলের উদ্বোধন , নতুন বছরের দ্বিতীয় দিন থেকেই বানিজ্যিক স্বার্থে ট্রেন চালু হবে এমনটাই জানা গেছে। এই প্রকল্প উদ্বোধন করতেই দেশের প্রধানমন্ত্রী কলকাতায় আসছিলেন তবে মায়ের মৃত্যুসংবাদ শুনে তাকে আহমেদাবাদ ফিরে যেতে হয় । অবশ্য তিনি জানিয়েছেন তিনি এই প্রকল্পের ভার্চুয়ালি উদ্বোধন করবেন।

উদ্বোধনের আগে শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখতে মেট্রো আধিকারিকদের সাথে জি এম অরুণ আরোরা এসেছিলেন। তিনি জানান, নতুন বছরে জানুয়ারি মাস থেকেই এই ট্রেন চলাচল শুরু হবে এবং নিউ গরিয়া থেকে রুবি রুটের কাজ খুব শীঘ্রই সম্পন্ন হবে।

সূত্রের খবর, নতুন বছরে জানুয়ারি মাস থেকেই শুরু হবে পরিষেবা। চলতি বছরের নভেম্বর মাসে এই মেট্রোরেলের শর্তসাপেক্ষ ছাড়পত্র দেয় কমিশনার অফ রেলওয়ে সেফটি। শর্ত ছিল তিন মাসের মধ্যে পরিষেবা চালু করতে হবে । এই রুটের দৈর্ঘ্য ৬ কিমি.। এই রুটে ছয়টি স্টেশন রয়েছে। জোকা থেকে ঠাকুরপুকুর , শখের বাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার হয়ে তারাতলা পর্যন্ত চলবে এই মেট্রোরেল। তবে স্টেশন গুলিতে স্মার্টগেট না থাকায় ফিরবে পুরোনো কাগজের টিকেট এমনটাই জানিয়েছে মেট্রো কতৃপক্ষ।

(মৌমিতা পাল)

Follow Us On Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *